কচুয়ায় চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ

স্টাফ রিপোর্টার : কচুয়া উপজেলার তেগুরিয়া উচ্চ বিদ্যালয়ে চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। গত ১ জুলাই বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শাহজাহান শিশির ও প্রধান শিক্ষক মোঃ আবু তাহেরের বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন চাকুরি প্রত্যাশী নাজমুন নাহার।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৮ জুন ছিল বর্তমান বিদ্যালয় পরিচালনা পর্ষদের শেষ দিন। তারা অর্থের বিনিময়ে পছন্দের ব্যক্তিকে নিয়োগ দেওয়ার জন্যে তড়িঘড়ি করে ২৪ জুন তেগুরিয়া গ্রামের মৃত ছাব্বিরের স্ত্রী তাছলিমা বেগমকে নিয়োগ দেন। তাছলিমা বেগমের জাতীয় পরিচয়পত্রে বয়স ছিল ৩৯ বছর ১১ মাস ৮ দিন। পরবর্তীতে প্রধান শিক্ষকের সহযোগিতায় বয়স সংশোধনের পর ভোটার লিস্ট নং-১৩০৮৬১৫৯১১২৯, জন্ম তারিখ ০১ জানুয়ারি ১৯৯৩, বয়স ৩১ বছর ০৪ মাস ১৫ দিন নির্ধারণ হয়। যেটি রাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করার শামিল।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক জানান, আমরা শুনেছি প্রধান শিক্ষক চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগে অবৈধ সুবিধা নিয়েছেন। এক ব্যক্তিকে নিয়োগ দেওয়ার জন্যে ৩ বার বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। আমরা এই নিয়োগ বাতিল করে পুনরায় নিয়োগ দেয়ার দাবি জানাচ্ছি।

তারা আরো জানান, প্রধান শিক্ষক আবু তাহের প্রতিষ্ঠানে নিয়মিত সময় না দিয়ে তার ব্যক্তিগত কাজে সময় দেন। বিভিন্ন মূল্যায়ন পরীক্ষায় অতিরিক্ত ফি আদায় এবং অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করে আসছেন। প্রধান শিক্ষকের এহেন কর্মকাণ্ড নিয়ে একাধিকবার বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে তার বিরুদ্ধে সংবাদও প্রকাশ হয়েছে। এতোকিছরু পরেও বহাল তবিয়তে রয়েছেন প্রধান শিক্ষক আবু তাহের।

প্রধান শিক্ষক আবু তাহের জানান, চতুর্থ শ্রেণীর কর্মচারী পদের নিয়োগটি বিধি মোতাবেক হয়েছে। ৩বার নিয়োগ বিজ্ঞপ্তি ও তড়িঘড়ি নিয়োগের ব্যাপারে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শাহজাহান শিশিরের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ না করায় তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Related posts

Leave a Comment